Listen Our Radio

রবিবার, ৩ জানুয়ারী, ২০১০

ফটোশপ দিয়েই তৈরি করি নিজের ওয়েব সাইটের হেডার ।- (৩য় অংশ) আমরা যেখানে শেষ করেছিলাম তা ছিল নিচের মত।

name-effect

এখন আমরা আমাদের Site name কে আরও আকর্ষণীয় করার জন্য name নামে যে Layer টি নিয়েছিলাম তার উপর মাউসের রাইট বাটন ক্লিক করে Duplicate layer এ ক্লিক করতে হবে। Duplicate layer উইন্ডোতে Duplicate layer এর নাম shadow name দিতে হবে। shadow name Layer টি সিলেক্ট থাকা অবস্থায় Keyboard হতে ctrl + T প্রেস করতে হবে এবং menu ber এর নিচে থাকা Option ber এ নিচের ছবির মত সেটিংস্ নির্বাচন করে Enter প্রেস করতে হবে। Layer এর Opacity 40% করে দিতে হবে।

option

এরপর Filter মেনু থেকে Blur এবং এরপর Gaussian Blur এ ক্লিক করলে Gaussian Blur উইন্ডো Open হবে এখান থেকে Radius : 1.0 করে OK বাটনে ক্লিক করতে হবে। এরপর হেডারটি দেখতে নিচের চিত্রের মত হবে।

blur

এখন আমরা welcome নামে নতুন একটা Layer নামে নতুন একটি layer নিয়ে এখন keyboard হতে T press করে Type Tool টি নির্বাচন করে নিচের ছবির মত Welcome to our web site. বা অন্য যে কোন একটি তথ্য লেখতে হবে যেখানে F0nt: Footlight MT Light , Font size: 30 Pixel এবং Font color: #000000 বা Black নির্বাচন করে দিতে হবে।

welcome

welcome Layer টিতে Bevel ইফেক্ট দেওয়ার জন্য আমাদেরকে welcome Layer টির উপর ডাবল ক্লিক করে Layer Style উইন্ডো থেকে নিচের ছবির মত করে সেটিংস্ নির্বাচন করতে হবে।

welcome-effect

Gradient Overlay , Bevel and Emboss, Drop shadow, Inner Shadow, Outer Glow ইফেক্ট গুলো দেওয়ার জন্য বারতি কোন পরিবর্তন করতে হবে না Selection Button গুলাতে শুধু টিক চিহ্ন দিয়ে দিলেই সুন্দর ইফেক্ট পরবে। কারো ইচ্ছা হলে একটু পরিবর্তন করে দিলেও ভালই হবে। যা হোক সব শেষে আমরা আমাদের পূর্ণাঙ্গ হেডারটিকে নিচের মত দেখতে পাব।

complite-header

0 Comments:

Post a Comment